শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭

অপরাধ চিত্র

বিশ্ববিদ্যালয়ের দুই তরুণীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণের কথা স্বীকার বিল্লালের

বিশ্ববিদ্যালয়ের দুই তরুণীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণের কথা স্বীকার বিল্লালের

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই তরুণীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণের কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে সাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল হোসেন (২৭)। বিল্লালকে গ্রেফতারের পর সোমবার রাতে র‌্যাব-১০ এর অধিনায়ক মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর কারওয়ান বাজারে সাংবাদিকদের এসব কথা বলেন। র‌্যাবের হাতে গ্রেফতার সাফাতের গাড়িচালক বিল্লালএর আগে, সোমবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর ওয়ারীর নবাবপুরের ‘দি-নিউ ঢাকা বোডিং আবাসিক হোটেল’ থেকে বিল্লাল হোসেনকে গ্রেফতার করে র‌্যাব -১০ এর একটি দল। রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার দুই তরুণীর দায়ের করা মামলার পাঁচ নম্বর আসমি সে।

আপন জুয়েলার্সের সব মালিককে শুল্ক গোয়েন্দাদের তলব

আপন জুয়েলার্সের সব মালিককে শুল্ক গোয়েন্দাদের তলব

রাজধানীতে আপন জুয়েলার্সের পাঁচটি বিক্রয়কেন্দ্র অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সোনা ও হীরা আটকের ঘটনায় প্রতিষ্ঠানটির সব মালিককে তলব করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। আজ সোমবার শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ জানায়, গতকাল রোববার আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারের পাঁচটি বিক্রয়কেন্দ্র থেকে সোনা ও হীরা আটক করা হয়। এগুলো ব্যাখ্যাহীনভাবে মজুত রাখা ছিল। এ বিষয়ে ব্যাখ্যা জানার জন্য দিলদার আহমেদসহ আপন জুয়েলার্সের সব মালিককে তলব করা হয়েছে। ১৭ মে বেলা ১১টায় শুল্ক গোয়েন্দার কাকরাইল সদর দফতরে তাঁদের হাজির হতে বলা হয়েছে।

বনানীতে তরুণীদের ধর্ষণের ভিডিও করেছিল ধর্ষকরা

বনানীতে তরুণীদের ধর্ষণের ভিডিও করেছিল ধর্ষকরা

বনানীতে দুই তরুণীকে ধর্ষণের ঘটনাটি ভিডিও করেছিল ধর্ষকরা। এরপর ভিডিও প্রকাশ করে দেওয়ার হুমকি দিয়ে আসছিল তারা। এতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়। গত ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে সাফাত আহমেদ নামে এক বন্ধুর জন্মদিনে যোগ দিতে গিয়ে ধর্ষণের শিকার হন বলে অভিযোগ করেন ওই দুই তরুণী। তাদের অভিযোগ, সাফাত আহমেদ ও তার বন্ধুদের যোগসাজশে অস্ত্রের মুখে তাদের ধর্ষণ করা হয়। ওই ঘটনার ৪০ দিন পর শনিবার সন্ধ্যায় বনানী থানায় পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন দুই তরুণী। মামলা নং- ৮। মামলায় সাদনান সাকিফ, তার বন্ধু সাফাত আহমেদ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও তার দেহরক্ষীকে (নাম পাওয়া যায়নি) আসামি করা হয়েছে।

লটারি জেতার ম্যাসেজ পাঠিয়ে প্রতারণা

লটারি জেতার ম্যাসেজ পাঠিয়ে প্রতারণা

মোবাইল ফোনে বিদেশি নম্বর থেকে ম্যাসেজ বা বার্তা পাঠিয়ে লটারি জেতার তথ্য জানিয়ে প্রতারণার সঙ্গে জড়িত চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন নাইজেরিয়ান নাগরিক। গত শুক্রবার রাতে গোয়েন্দা পুলিশের একটি টিম রাজধানীর মোহাম্মদপুর ও বারিধারা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত নাইজেরিয়ার নাগরিকরা হলেন— চুউকুয়া ইমানুয়েল, মিকাইয়েল বওমেনামি ও ডেভিড। বাংলাদেশি ৫ জন হলেন— বিপ্লব লসকর, মোঃ হারুনুর রশিদ ওরফে কামাল, মো. রেজাউল ইসলাম, মো. কাওসার ও মো. শওকত আলী। তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের ৬৭টি চেকবই, ১৫টি এটিএম কার্ড, ১৬টি মোবাইল ফোন ও বিশেষ ধরনের গাছের বীজ জব্দ করা হয়েছে।

পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনে টাকা ছাড়া কাজ হয় না: দুদক চেয়ারম্যান

পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনে টাকা ছাড়া কাজ হয় না: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, পাসপোর্টের জন্য পুলিশ ভেরিফিকেশনে হয়রানি হয়। তারা টাকা ছাড়া কাজ করে না। আমরা আশা করব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টা খতিয়ে দেখবে। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি মিলনায়তনে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের কার্যক্রমের ওপর দুদক আয়োজিত গণশুনানিতে দুদকের চেয়ারম্যান এসব কথা বলেন। ইকবাল মাহমুদ বলেন, পাসপোর্ট অফিসে দুর্নীতি আছে, তবে আগের চেয়ে কমেছে। সব মিলিয়ে নাগরিকদের সেবা পাওয়ার কথা থাকলেও তা কাঙ্ক্ষিত মাত্রায় পৌঁছাতে পারেনি পাসপোর্ট অধিদফতর।

মিসরে অপহরণ করে মুক্তিপণ আদায় বাংলাদেশে, না দিলে অমানবিক নির্যাতন

মিসরে অপহরণ করে মুক্তিপণ আদায় বাংলাদেশে, না দিলে অমানবিক নির্যাতন

মিশরে অপহরণ করে বাংলাদেশ থেকে মুক্তিপণ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, অপহরণের পর টাকা না দিলে অমানবিক শারীরিক নির্যাতনের ঘটনাও ঘটাচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। ওই চক্রের দলনেতার নাম রিপন বলে জানা গেছে। বাড়ি ঝিনাইদহে। রাব্বুল এবং আলী নামে তার দুই সহযোগীও রয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে নিউজ পোর্টাল ‘প্রবাস কথা’য়। ওই প্রতিবেদনের সঙ্গে ফারুক নামে শিকলে বাঁধা এক ব্যক্তির ছবিও দেয়া হয়। সম্প্রতি ফারুককে মিশরের আলেকজান্দ্রিয়া থেকে অপহরণ করা হয়। পরে শারীরিক নির্যাতন করে মুক্তিপণ আদায় করে তাকে ছেড়ে দেয়া হয়।

রাজাকার তাহের-ননীর ফাঁসি

রাজাকার তাহের-ননীর ফাঁসি

মানবতাবিরোধী অপরাধের দায়ে নেত্রকোনার রাজাকার কমান্ডার মো. ওবায়দুল হক তাহের ও তার সহযোগী রাজাকার আতাউর রহমান ননীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তাদের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধে হত্যা, গণহত্যা, অপহরণ, দেশান্তরিতকরণ, বাড়িঘরে আগুন ও লুটপাটের ছয়টি মানবতাবিরোধী অপরাধের মধ্যে চারটি প্রমাণিত হওয়ায় সর্বোচ্চ এ সাজা দেওয়া হয়েছে। মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) এ রায় ঘোষণা করেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার-উল হকের নেতৃত্বে বিচারিক প্যানেলের সদস্য বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত তিন সদস্যের ট্রাইব্যুনাল। সরকার ইচ্ছা করলে তাহের-ননীকে ফাঁসিতে ঝুলিয়ে অথবা গুলি করে (ফায়ারিং স্কোয়াড) হত্যার মধ্য দিয়ে মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করতে পারে। মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত এ দুই প্রক্রিয়ার যেকোনো একটি অবলম্বন করা সরকারের ইচ্ছাধীনও করা হয়েছে রায়ে।