সোমবার, ১৮ জুন ২০১৮

সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮

অনিশ্চয়তার মধ্যেই সাকিবের নেতৃত্বে দল ঘোষণা

এবিসিরিপোর্ট ডেস্ক

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন এই সিরিজে দলের নেতৃত্বে থাকছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

যদিও আঙুলের ইনজুরির কারণে এই সিরিজে সাকিবের খেলা নিয়ে শঙ্কার কথা জানান বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, সাকিবের বিকল্প হিসেবে দলে রাখা হয়েছে স্পিনার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে। একই ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি সাকিব।

ত্রিদেশীয় সিরিজে দলে ফিরেছেন ওপেনার ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান, পেসার রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। দল থেকে ছিটকে পড়েছেন মেহেদী হাসান, সাইফ উদ্দিন, জাকির হাসান ও আফিফ হোসেন।

শ্রীলঙ্কা ও বাংলাদেশ ছাড়াও এই সিরিজে খেলবে ভারত। আগামী ৬ মার্চ ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। ৮ মার্চ ভারতের বিপক্ষে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে। ১৮ মার্চ হবে প্রতিযোগিতার ফাইনাল।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী, আরিফুল হক, নাজমুল ইসলাম, নুরুল হাসান ও মেহেদি হাসান মিরাজ।